রোমের এক বন্য মেয়ে আর আমার স্বামী


একেবারেই নিরাসক্ত গৃহবধু ছিলাম আমি, প্রথম যখন ইতালীতে আসি। প্রায় ১৫ বছর আগের কথা। স্বামী ব্যবসা করেন। সাথে ইতালীতে বসবাসরত বাঙালীদের সংগঠনের নেতৃত্ব তার হাতে। বেশ ভালোই ছিলাম। ২০০৪ সালে হঠাৎ করেই আমার জীবনে নেমে এলো অন্ধকার। আমার স্বামী এক ইতালীয় মেয়ে সাথে অবৈধ যৌন সম্পর্কে জড়িয়ে পড়লেন। শুরুতে বিষয়টা নিতান্ত বন্ধুত্বের মতো মনে হলেও ধীরে ধীরে সেটা খুব খারাপ হতে লাগলো। মেয়েটা একসময় আমার স্বামীর সাহায্য নিয়ে পড়তে গেলো বাংলাদেশে। এরপর আরো কতো কাহিনী।
ধরুন আমার স্বামীর নাম সাদমান।আর মেয়েটা লিনডা। এই মেয়ের পেছনে থেকে থেকে আমার স্বামী তার ব্যবসা নষ্ট করেছেন। লিনডার সাথে কেউ কথা বললে সাদমান ভাবতেন মেয়েটা এই বু তার হাত থেকে ফসকে যাচ্ছে। একারণে, এমন কোন নোংরামী নেই যে তিনি করতেন না। বাংলাদেশে লিনডা একটা ছেলের সাথে ঘোরে, এ খবর পেয়ে সাদমান লিনডাকে দ্বিতীয়বারের মতো ভিসা নিয়ে বাংলাদেশে যাবার পথ বন্থ করেছেন খুব কৌশলে। সেটা ২০০৬ সালের কথা। বাংলাদেশে এক সাংবাদিকের সাথে লিনডার ভালো সম্পর্ক তৈরি হয়েছিল। আমি যতটুকু জানি যে, তাদের মধ্যে যৌন সম্পর্কটাই ছিল মুখ্য। লিনডা অনেক ভালো খেলোয়ার। এটা তার চেহারা দেখেই বোঝা যায়। আর আমার স্বামীও সেটা জানেন বলে কোনভাবে তাকে হারাতে চান না। এর জন্য যতো অর্থ ব্যয় হোক না কেন।
লিনডাকে একবার প্রশ্ন করেছিলাম সে কেন আমার সংসারটা নষ্ট করছে। জবাবে সে শুধু বলেছে- প্রশ্নটা তোমার স্বামীকে করো না কেন? ২০০৪ সালে পরিচয়ের পর থেকে লিনডা আমারও ভালো বন্ধু হয়ে উঠেছিলো। আমাদের জুতার দোকানে কাজ করেছিল কিছুদিন। সেই বন্ধুত্বের সুত্র ধরে লিনডাকে আমি আরো কিছু প্রশ্ন করেছিলাম। সে যা বলেছে- শুনে সত্যিই যে কোন মেয়ের পক্ষে মাথা ঠিক রাখা অসম্ভব। কিন্তু, আমার রাখতে হয়েছে। বাঙালি মেয়ের পক্ষে বিয়ের পর স্বামীর পরিচয়ের বাইরে চলা কঠিন। বিশেষ করে বাচ্চ-কাচ্চা হয়ে যাবার পর। সম্মানের ভয়ে আমি এখন অসহায়।
লিনডাকে নিয়ে সাদমানের আগ্রহের কারণ কী? লিনডা’র ভাষায়- ‘সাদমান পশুর মতো চুদতে চায়। পাছায় দিতে চায়। সে চায় আমি যেনো তাকে চুষে আউট করি এবং সেটা আমার মুখে। দীর্ঘ প্রায় ৬ বছরে সে আমাকে পুষিতে কম চুদেছে। যা করেছে হয় গলায়, নয় পাছাতে। সাদমান টরচার করতে ভালোবাসে, আমার দুধে কামড়ে দিয়ে কালো দাগ না হলে তার ভালো লাগে না। এমন জোরে সে টেপে, যেন ভর্তা খেতে চায় আমার দুধের। তার আরো অনেক পারভারসন আছে। অনেকক্ষণ চুদতেও পারে সে। বয়স ৫০ পেরিয়ে গেছে আরো আগে। এরপরও, সাদমানের শক্তি আর আত্ববিশ্বাস দেখে আমার ইর্ষা হয়।’
লিনডাকে আমি প্রশ্ন করেছিলাম ‘তোমার কি টরচার ভালো লাগে?’ লিনডার অকপট উত্তর- ‘আমি আরো অনেক কিছু পছন্দ করি। সেই হিসেবে সাদমান খুব কম করে। আমার পাছায় সাদমানের পাগলের মতো চোদা আমি আর কারোর সাথে তুলনা করতে পারি না।’ এই বলে নিজের বুক খুলে দেখায় আমাকে লিনডা। পুরো দুইটা দুধ কালো কালো দাগে ভরা। মনে হয় কেউ যেন পিটিয়েছে তাকে। ‘এটা সাদমানের কাজ’। আমি ভয়ে আঁতকে উঠি। ভয়ঙ্কর কাজ। দুধগুলো ফুলে আছে। সুঁই দিয়ে আলতো খোঁচায় যেন রক্ত ঝরবে। লিনডার কাছ থেকে আমার স্বামীর তাকে চোদার কাহিনী শুনে আর দশটা বাঙালি নারী হিসেবে আমারও কেমন খারাপ লেগেছে বুঝতেই পারছেন। কিন্তু, এরপরও কেন জানি আমি আরো জানতে চাই। আরো শুনতে চাই। ক্ষোভে দুখে কান্না পাচ্ছিলো আমার। সাথে এক ধরণের অনুভুতি। আমি কী তাহলে বদলে যাচ্ছি?
লিনডা আমাকে তার সাথে আমার স্বামীর অনেক ঘনিষ্ট মুহুর্তের ছবি দেখিয়েছে। লিনডার বাসায় তাকে চুদে সাদমান যখন ন্যাংটো হয়ে টয়লেটে যাচ্ছিল, সেই ছবি। দু’জনের চুমু খাওয়ার ছবি। লিনডার পুষিতে সাদমানের পুরুষাঙ্গের ছবি। মাই গড! স্ত্রী হয়ে স্বামীর এই অবস্থা দেখতে হচ্ছে আমাকে? আমি কী জরাগ্রস্থ? অসুস্থ? বিকারগ্রস্থ? মনে মনে এসব ভাবি। আর সিদ্ধান্ত নেই, আমি যাই হই, আমার স্বামীকে শায়েস্তা করার জন্য এসব কাহিনী আমাকে জানতেই হবে। আমাকে বুঝতে হবে, কি কারণে সাদমান আমার চেয়ে লিনডাকে বেশি পছন্দ করে। আমি লিনডার সাথে অভিনয় শুরু করলাম। ভেতরে পুড়ে যাচ্ছে অথচ মুখে হাসি রেখে তাকে অনুরোধ করলাম যেন আমাকে সব খুলে বলে। লিনডা বরাবরই বেশি কথা বলে। একবার বলতে সুযোগ দিলে তাকে থামানো দায়। ‘১৯৯৯ সাল থেকে আমি আসলে সেক্স ক্রেজি। ২০০৪ সালে তোমার স্বামীর দেখা পাওয়ার আগে পর্যন্ত আমি রোমে যাকে সামনে পেয়েছি, মনে ধরলে অফার দিয়ে চুদেছি। খুব কম পুরুষই আমাকে সেটিসফাই করতে পেরেছে। ৫০ জনের মতো হবে আমি চুদেছি তখন, এর মধ্যে ৪/৫ জন ভালো। বেশিরভাগই বুড়ো। আমার চেয়ে অন্তত ১৫ বছরের বড়্। নিজের চাচাকে চুদেছি আমি। পুলিস, ট্রামের, বাসের ড্রাইভার, আর্মি, কুক, টিচার কেউই বাদ যায়নি। তোমার স্বামীকে যখন পেয়েছি, প্রথম চোদায় মনে হয়েছে তাকে দিয়ে ভালো হবে। কারণ, আমি যা চাই সে পারফেক্টলি করতে পারে। আর সে যা চায়, আমিও সেটা করতে পারি। সো, সমস্যা কোথায়?’ লিনডা একনাগাড়ে বলে গেলো। ‘শোন, তুমি ভালো করে কোন পুরুষের এসহোল সাক করলে সে পুরুষ আর কখনো অন্য কোন মেয়ের কাছে যাবে না। তোমার স্বামীকে সেই কাজটা আমি করেছি। সো, আমাকে ছাড়া আর কিচ্ছু বুঝবে না।’ থামলো লিনডা। আমার কান আর মাথা গরম হয়ে যাচ্ছে। অদ্ভুদ একটা অনুভুতি। সাদামনের প্রতি আমার ঘৃণা বাড়ছে। পাশাপাশি লিনডার প্রতি আমার একটা টান। মেয়েটা সার্থক। সে জানে কোন পুরুষকে নিয়ে কিভাবে খেলতে হয়। সে জানে, পুরুষের দুর্বলতা কোথায়। না জানলে আমার ১৮ বছরের সাজানো বাগানে ঢোকে কি করে! আমি অন্য জগতে, ভাবনার সাগরে ডুবে যাচ্ছি। হঠাৎ লিনডার ডাক। ‘কী? একদম চুপ? সরি, তোমার স্বামীকে নিয়ে আমার কোন প্ল্যান নেই। তুমি তার বউ আছো, থাকবে। কিন্তু, খারাপ লাগে কি জানো? তোমার স্বামী আমার সাথে সম্পর্কটা তৈরি করেছিল আমাকে বিয়ে করবে প্রতিশ্রুতি দিয়ে। টানা একবছর আমি তার সাথে বেশ্যার মতো শুয়েছি। লোভ? একটা ভালো চোদনবাজ স্বামী পাওয়া। তোমার সংসার কি হলো না হলো, সেটা তোমার স্বামীর দেখার কথা। আমার নয়।’ লিনডা বলেই যাচ্ছিল। তাকে থামিয়ে বললাম- ‘আচ্ছা, তোমরা যদি বিয়ে করতে চাও, আমার আপত্তি নেই। কিন্তু, প্লিজ এভাবে করো না।’ ‘মানে?’- লিনডার চোখে মুখে অনেক রাগ। ‘মানে খুব সহজ। বিয়ে করলে তোমার জন্য সবকিছু আরো সহজ হয়ে যাবে। এখনতো চুরি করে চলছো।’- আমার উত্তর। এভাবে লিনডাকে বুঝিয়ে কোন লাভ নেই মনে হলো একসময়। ঘর ঠিক না হলে, পরের মেয়েকে দোষ দিয়ে লাভ কি!

প্রিয় পাঠক/পাঠিকারা, যা লেখা হলো বা হবে, পুরোটাই সত্যি কাহিনী। লেখক কোনভাবেই সাদমানের স্ত্রী নন, সাদমানের স্ত্রীর কাছ থেকে ঘটনা শুনে কাহিনীটা কর্তৃবাচ্যে লিখেছেন মাত্র। রোমে যারা বসবাস করেন, তারা সাদমান (ছদ্মনাম)কে চিনবেন। মেয়েটাকেও।

Leave a Reply

